সংবাদদাতা:
বাঙ্গালী জাতির শ্রেষ্ঠ অর্জন মহান স্বাধীনতা ও জাতীয় দিবসকে কলংকিত করলো যুবলীগ নেতারা।  টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নে সড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করে এমন বিতকিত কর্ম করেছে যুবলীগ নামধারীরা।এই ঘটনা ঘটে- এমন অভিযোগ খোদ সেখানকার দলীয় নেতাদের। এই নিয়ে সেখানে তোলপাড় চলছে।

জানা যায়, প্রত্যাশীত পদ না পেয়ে এমন ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছে তারা। এনিয়ে নানা দিকে প্রশ্ন তুলেছে রাজনৈতিক নেতারা। তারা বলছেন, প্রত্যেক দলে বিদ্রোহী প্রার্থী রয়েছে। তবে পদ না পেয়ে এমন ঘটনা নজিরবিহীন। এরা অাওয়ামীলীগকে সমর্থন করে না তারা আওয়ামীলীগ ও জননেত্রী শেখ হাসিনাকে প্রশ্নবিদ্ধ করতে এমন ঘটনা ঘটিয়েছে। পদ না পেয়ে যে বঙ্গবন্ধু ও স্বাধীনতার চেতনাকে যারা ভুলে যায় তারা কখনো যুবলীগ, ছাত্রলীগের নেতা বা কর্মী হতে পারে না বলেও মত দিয়েছেন তারা।

উপজেলা যুবলীগের বেশ কয়েক জন নেতারা পদ প্রত্যাশীদের শান্ত না করে উল্টো টায়ার জালাতে ব্যস্ত থাকে।

হ্নীলার নবগঠিত কমিটির সভাপতি নুরুল আলম নুরু বলেন, এমন ঘটনা আমার রাজনৈতিক জীবনে আর দেখিনি। এরা স্বাধীনতা বিরোধীদের উস্কানিতে সাড়া দিয়ে জননেত্রী শেখ হাসিনাকে প্রশ্নবিদ্ধ করতে উঠে পড়ে লেগেছে।

সাধারন সম্পাদক আনোয়ার হোসেন বলেন, বিএনপি জামায়াতের নেতাদের সাথে নিয়ে জননেত্রী শেখ হাসিনাকে প্রশ্নবিদ্ধ করতে উঠে পড়ে লেগেছে তারা। এ সুযোগ কাজে লাগাচ্ছে বিএনপি জামায়াত পন্থীরা। এটি স্বাধীনতার স্বপক্ষের কেউ করতে পারে না।

খোঁজ নিয়ে জানা গেছে, উক্ত বিক্ষোভে হ্নীলা ইউনিয়ন যুবলীগের সাবেক যুগ্ন-আহবায়ক মুফিজুর রহমান কাজলের সঞ্চালনায় উক্ত পথসভায় বক্তব্য রাখেন, টেকনাফ উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক জামাল সরওয়ার, যুবলীগ নেতা মুহাম্মদ জাহাঙ্গীর আলম, উপজেলা যুবলীগের সদস্য রেজাউল করিম রেজা, হ্নীলা ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি মমতাজুল ইসলাম কালাম, সাবেক সাধারণ সম্পাদক মোঃ আলী, হ্নীলা ইউনিয়ন যুবলীগের সাবেক যুগ্ন-আহবায়ক বশির আহমদ, শাকের আহমদ শাকের, জাফর আলম গুরা, যুবলীগ নেতা জয়নাল আবেদীন কালা বদা।

এই বিষয়ে জানতে উপজেলা যুবলীগের সভাপতি নুরুল আলম চেয়ারম্যানের মুঠোফোনে একাধিকবার চেষ্টা করেও সংযোগ পাওয়া যায়নি।

বিষয়টি নিয়ে জানতে চাইলে টেকনাফ থানার অফিসার ইনচার্জ (ওসি) রণজিত কুমার বড়ুয়া জানান, কিছু যুবলীগ নেতারা বিক্ষোভ করেছে। কিন্তু এখন পরিস্থিতি স্বাভাবিক হয়েছে। ঘটনা স্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।

উল্লেখ্য, গত রোববার টেকনাফ উপজেলা যুবলীগের সভাপতি নুরুল আলম চেয়ারম্যান ও সাধারন সম্পাদক নুর হোসেন স্বাক্ষরিত এক বার্তায় এতথ্য নিশ্চিত করে। উক্ত কমিটিতে নুর আলম নুরুকে সভাপতি ও আনোয়ার হোসেনকে সাধারন সম্পাদক নির্বাচিত করা হয়।